Breaking News
Home / Bangladesh / ‘গ্যাসের দাম বাড়ালেই হরতাল দেয়া হবে’

‘গ্যাসের দাম বাড়ালেই হরতাল দেয়া হবে’

cpb-salim-1

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, গ্যাসের দাম যেদিন থেকে বাড়ানো হবে,সেদিন থেকেই হরতাল দেয়া হবে। তবে এটা হালুয়া রুটি বা গদি ভাগাভাগির হরতাল না। জনগণ নিয়ে প্রতিরোধের হরতাল হবে এটি।

আজ রোববার নাগরিক কমিটির উদ্যোগে ঢাকা রিপোর্টার্স ইউনিটি গোলটেবিল মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে একথা বলেন সেলিম।

‘‘নতুন করে গ্যাসের দাম বৃদ্ধি না করার ঘোষণার দাবীতে এবং গ্যাস খাত উন্নয়নে নাগরিক ভাবনা’’ শীর্ষক এ গোলটেবিল আলোচনায লেখক-সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ সভাপতির বক্তব্যে বলেন, গ্যাসের দাম বাড়ানো হলে জনগণকে নিয়ে এর বিরুদ্ধে প্রতিবাদ- প্রতিরোধ করা হবে। তিনি বলেন, সরকারের লোকজন মনে করে তারাই সব বোঝে,জনগণ কিছুই বোঝে না -এটা ভাবা তাদের ঠিক না। তিনি গ্যাসের দাম বাড়ানো হলে সব কিছুরই দাম বাড়বে। এতে করে জনগণ সবদিক থেকে ভোগান্তিতে পড়বে।

এতে অধ্যাপক এম শামসুল আলম গ্যাস অনুসন্ধান ও উৎপাদনে নিয়োজিত জাতীয় কোম্পানীসমূহের সার্বিক সক্ষমতা আইওসি’র মানে উন্নতিকরণের লক্ষ্যে কৌশলগত পরিকল্পনা গ্রহণ করতে হবে। গ্যাসের দাম বৃদ্ধির পরিবর্তে অন্যান্য বিকল্প জ্বালানী যেমন এলপিজি এবং ভোক্তা ভেদে ডিজেল ও ফার্নেসরয়েল দাম সে-সব জ্বালানীর আমদানী ব্যায় হ্রাস সমন্বয় করে যৌক্তির করার পরামর্শ দেন তিনি।

এতে আলোচক হিসেবে স্থপতি মোবাশ্বের হোসেন, সৈয়দা রিজওয়না হাসান, অধ্যাপক এম এম আকাশ, অধ্যাপক এম শামসুল আলমসহ অর্থনীতিবিদ, জ্বালানী বিশেষজ্ঞসহ বিভিন্ন ভোক্তা অধিকার সংগঠন ও সামাজিক সংগঠনের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।